শততম টেস্ট জয়ে কোটি টাকা পুরস্কার-ম্যাচ ও সিরিজ সেরা সাকিব!

স্বাধীন ডেস্ক: শততম টেস্টে ব্যাট ও বল হাতে দারুণ পারফরম্যান্স করে সিরিজ সেরা আগেই হয়েছিলেন সাকিব আল হাসান। এবার হলেন ম্যাচ সেরাও! অবাক করার মত ঘটনা।

আসলে অফিসিয়াললি ম্যাচ সেরা হয়েছেন তামিম ইকবাল কিন্তু পুরস্কারটি শেষ পর্যন্ত হাতে উঠেছে সাকিব আল হাসানের।

ম্যাচ শেষে টেন ক্রিকেটের সঙ্গে আলোচনায় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার রাসেল আর্নল্ড জানালেন তামিমের এই সৌজন্যবোধের কথা।

শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটের জয়ে শেষ দিনে ৮২ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন তামিম। শেষের লড়াইয়ের জয়-পরাজয় নির্ধারণে বড় ভুমিকার কারণেই হয়তো ম্যাচের সেরা খেলোয়াড় বেছে নেওয়া হয়েছে তাকে।

তবে ম্যাচ জুড়ে লড়াইয়ে বাংলোদেশকে এগিয়ে রেখেছেন সাকিবই। অসাধারণ এক সেঞ্চুরি করেছেন প্রথম ইনিংসে। বল হাতে দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ৬ উইকেট।

টেস্টে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ৫ বার ম্যাচ সেরা হয়েছেন সাকিবই। ৩ বার হয়ে তামিম স্পর্শ করলেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুলকে।

শততম ম্যাচে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান সেঞ্চুরি করেছেন। দুই ইনিংসে তার রান সংখ্যা যথাক্রমে ১১৬ ও ১৫। দুই ইনিংসে তিনি বল হাতে নিয়েছেন ছয়টি উইকেট।

দুই ম্যাচ মিলিয়ে সাকিব আল হাসানের রান ১৬২, উইকেট সংখ্যা ৯টি। এই ম্যাচে জয়ের ফলে সিরিজটি ১-১ ড্র হয়েছে। ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পেয়েছেন সাকিব আল হাসান।শততম টেস্টে জয়ের সম্ভাবনা দেখছিলো বাংলাদেশ চতুর্থ দিন থেকেই। আজ শেষ দিনে এসে তা বাস্তবে পূর্ণ হলো। সেই শততম টেস্টের জয়কে মাঠ থেকে উপভোগ করলেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। চলে আসেন ঢাকায়।

তবে ঢাকায় ফেরার আগে বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য বিশেষ পুরস্কার ঘোষণা করে আসেন তিনি। ক্রিকেটারদের সরাসরিই এই ঘোষণা দিয়ে এসেছিলেন।

আজ কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন নিশ্চিত করেন, ‘আগের দিনই এক কোটি টাকা পুরস্কার ঘোষণা করে গেছেন বিসিবি সভাপতি।’

আজ বাংলাদেশ ঐতিহাসিক জয়ের পর আনুষ্ঠানিকভাবে ক্রিকেটারদের জন্য সেই এক কোটি টাকার পুরস্কারের ঘোষণা দেন বিসিবি সভাপতি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Like Box

SuperWebTricks Loading...