এমবিবিএস ভর্তি পরীক্ষায় চট্টগ্রাম মেডিকেলে চান্স পেয়েছেন পেকুয়ার মেয়ে রাহি

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে প্রকাশিত হওয়া এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন পেকুয়ার মেয়ে রিজওয়ানা আবেদীন রাহি। জাতীয় মেধা তালিকায় ৪২৭তম স্থান অর্জন করেছে সে। তার টেস্ট স্কোর ৭৬.৭৫।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর সারাদেশে একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় সরকারি ও বেসরকারি মেডিকেলে ১০ হাজার ৪০৪ আসনের বিপরীতে অংশ নেন ৬৯ হাজার ৪০৫ জন। আর সে ৬৯ হাজার ৪০৫ জনের মধ্যে ৪২৭তম হয়েছেন রাহি। এছড়া, ঢাকা বিশ্ববিদ্যায়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষীয়ও অংশ গ্রহণ করে উত্তির্ণ হয়।

জানা গেছে, চট্টগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও সরকারী হাজী মহসিন কলেজ হতে এইচএসসি পাস করে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেন রাহি। উভয় পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছিল সে।

এফসিজিএ (ফেলো চার্টার জেনারেল একাউন্টেন্ট) এবং আয়কর আইনজীবী মোহাম্মদ বেলাল উদ্দিনের আপন ভাতিজী রাহি পেকুয়ার গোঁয়াখালী গ্রামের নিবাসী মৃত আব্দুল মিয়ার ছেলে মৃত হাজী মনিরুজ্জামানের নাতনী, মগনামা বাইন্যাঘোনা এলাকার মৃত হাজী ফেরদৌস আহমেদের ছেলে জয়নাল আবেদীনের মেয়ে। রাহির পিতা জয়নাল আবেদীন চট্টগ্রামের একটি প্রাইভেট কোম্পানিতে উর্ধতন কর্মকর্তা এবং তার মা রাহেলা ইয়াছমিন গোঁয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। সে বিশিষ্ট শিক্ষাবিদ কক্সবাজার আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়রের ট্রাষ্টি বোর্ডের সেক্রেটারী ও ব্যবসায়ী জনাব লায়ন মজিবুর রহমানের নাতনী এবং সিটি কলেজের অধ্যাপক অমিরুল মোস্তাফার ভাতিজীও হন।

নিজের অনুভূতি জানাতে গিয়ে রিজওয়ানা আবেদীন রাহি বলেন, ফলাফলে আমি ভীষণ খুশি। আমার এমন ফলাফলের পেছনে মা-বাবাসহ শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। ভবিষ্যতে আমি চিকিৎসক হয়ে মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে চাই।

 

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Like Box

SuperWebTricks Loading...