চবি ২৬তম ব্যচের রিপন আর নেই!!!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রত্তন ছাত্র ২৬তম ব্যচের রিপন আর নেই!!! বিশ্ববিদ্যালয়ের প্রত্তন ছাত্র-ছাত্রীরা গভীরভাবে শোকাহত !!!
চবি ২৬ তম ব্যাচের সাধারণ সম্পাদক খসরুল আলম খান রিপন কোবিড ১৯ এ আক্রান্ত হয়ে আজ ২৯মে শুক্রবার সকাল ০৫ঃ৩০ঘটিকায় ঢাকাস্থ গ্রীন লাইফ হাসপাতালের আই সি ইউ তে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। দেশে করোনা প্রতিরোধ কার্যক্রমে নিজেকে উজাড় করে দিয়ে নিজেই হারিয়ে গেলো।সে একজন সম্মূখযোদ্ধা। সে সম্মূখযোদ্ধাদের করোনা থেকে বাচাতে ঢাকার পুলিশ কমিশনারসহ অনেকের হাতে ২৬তম ব্যাচে পক্ষে নিজের অর্থে লাখ লাখ টাকার স্বাস্থ্য সুরক্ষা সমগ্রী তুলে দেন এবং ফ্রন্টলাইনারসদের সাহায্যেরত ছিলেন। রিপন ২৬তম ব্যাচে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে স্নাতক এবং স্নাতকত্তোর ডিগ্রি অর্জন করেছিলেন।সে শিল্প উদ্যোক্তা – গার্মেন্টস প্রতিষ্ঠানের এমডি ও  পরোপকারী দানশীল সদা হাস্যময় সরল মনের এ সহপাঠিকে  হারালো চবি ২৬ তম পরিবার। চবি ২৬ তম পরিবারের অপুরণীয় ক্ষতি যা পূরণ হবার নয়। অত্যন্ত অসময়ে সে সকলকে ছেড়ে পাড়ি জমালো না ফেরার দেশে। মৃত্যুকালে তার বয়েস হয়েছিলো মাত্র ৪৮ বছর। পরিবারে মা, দুই ভাই এক বোন, স্ত্রী এবং দুই অবুঝ সন্তান রেখে গেছেন।
রিপনের নামাযে জানাজা এবং দাফন কার্যক্রম তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বারের বিরাল্লা গ্রামে স্বাস্থ্য অধিদপ্তরের সরকার নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সম্পন্ন করা হবে। সরকারি নির্দেশনার আলোকে বন্ধুদের ইচ্ছে থাকা স্বত্তেও তার নামাজে জানাজা এবং দাফন কার্যক্রমে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছেনা যা তাদের হৃদয়ে রক্তক্ষরণের সামিল বলে বন্ধুমহল তাদের ফেসবুকে লিখেন।
চবি’র সকলেই তার রুহের মাগফেরাত কামনা করছে। চবি ২৬ ব্যাচের সভাপতি তার ফেসবুকে জানান যে, আগামী এক সপ্তাহে রিপনের মৃত্যুতে ২৬ তম ব্যাচ শোক সপ্তাহ হিসেবে পালন করবে, এ সময় শোক পোস্ট, নিজ নিজ অবস্থান থেকে দোয়ার আয়োজন এবং দুস্থদের মাঝে খাবার বিতরণ এর কার্যক্রম গ্রহন করা হবে। সবাইকেই যেতে হবে দু দিন আগে বা পরে, আমরা আসছি বন্ধু তোর পথে, তুই ভালো থাকবি, আল্লাহ নিশ্চয়ই তোর সম্পাদিত সৎকর্মসমুহের প্রতিদান দেবেন এবং জান্নাতবাসী করবেন আমিন।
চট্টগ্রাম কলেজ এইচএসসি ১৯৯০ ব্যাচ (সিসি৯০) পক্ষ থেকেও সবার প্রিয় বন্ধু , সদাহাস্য উজ্জ্বল, মিশুক, এই মানুষটির আত্মার মাগফেরাত কামনা করছে ।  আল্লাহ ওকে জান্নাতের সর্বোচ্চ আসনে আসীন করুন এবং এই মৃত্যুকে শহীদি মৃত্যু দান করুন ।। ওর পরিবারকে এই শোক বহন করার শক্তি দান করুন আমীন ।।
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook Like Box

SuperWebTricks Loading...